বিজ্ঞাপন

পুজোর আগে কৃষকদের জন্য বড় ঘোষণা মমতার

বাংলা শস্য বীমার অধীনে চাষিদের ১৯৭ কোটি টাকা ছাড়ের ঘোষণা করেছেন তৃণমূল সুপ্রিমো।

শুভঙ্কর, কলকাতা: পুজোর আগে তিনি বরাবরই রাজ্যবাসীদের জন্য দেন কিছু সুখবর। প্রতি বছরের মত এই বছরও হল তাই। মঙ্গলবার বড়ো ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে এবার সেটা বাংলার আম জনতার জন্য নয়। এই খুশির খবর তিনি দিলেন বাংলার কৃষক ভাইদের জন্য।

বিজ্ঞাপন

কি ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী? বড়ো সুরাহা বাংলার কৃষকদের জন্য। বাংলা শস্য বীমার অধীনে চাষিদের ১৯৭ কোটি টাকা ছাড়ের ঘোষণা করেছেন তৃণমূল সুপ্রিমো। সূত্র মারফত জানা গিয়েছে, চলতি বছরে অল্প পরিমাণ বৃষ্টি হওয়ায় ঠিকঠাক চাষ করতে পারেনি বাংলার কৃষকেরা। আরো জানা গিয়েছে, প্রায় ২ লক্ষ ৪৬ হাজার কৃষককে এর জন্য ভুগতে হয়েছে এবং সেই কারণেই রাজ্য সরকারের তরফ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।WB,TMC,BJP,Farmer

তবে মুখ্যমন্ত্রী এদিন নিজের এক্স হ্যান্ডেল থেকে ট্যুইট করে এই ঘোষণাটি করেন। তিনি বলেন, “বাংলার যে ২ লক্ষ ৪৬ হাজার কৃষক ধান বপন করতে পারেনি, তাদের জন্য আমরা ১৯৭ কোটি টাকা ছাড় দিচ্ছি। এগুলি বাংলা শস্য বীমার অধীনে চূড়ান্ত করা হয়েছে। এটা সম্পূর্ণ রাজ্য সরকারের নিজস্ব প্রকল্প। কৃষকদের কিছু দিতে হবে না।”

বিজ্ঞাপন

এছাড়াও তিনি তাঁর ট্যুইটে আরও জানান, “২০১৯ সালে স্কিমটি যাচাই করার পর থেকে, আমরা ৮৫ লক্ষ কৃষককে ২৪০০ কোটির বেশি অর্থ প্রদান করেছি। জয় বাংলা!”

উল্লেখ্য, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেন, তৃণমূল কংগ্রেসের অধীনে বাংলায় কৃষকদের জীবনের উন্নতি হয়েছে এবং প্রতি মাসে ও বছরে তাদের আয় প্রাক্তন সরকারের চেয়ে বেশি। কৃষি ও কৃষকের যাবতীয় সমস্ত তথ্য তিনি বছর দুয়েক আগে একটি রিপোর্ট কার্ডে পেশ করেছিলেন। যদিও বিরোধীরা পাল্টা যুক্তি দিয়েছিলেন এই রিপোর্ট কার্ড সম্বন্ধে। এবার দেখার বিষয় বাংলা কৃষক শ্রেণী কতটা লাভ করতে পারবে মুখ্যমন্ত্রীর ঘোষণার পরে। এবং বিরোধীরাও এই বিষয়ে কি বলবে সেটাও দেখার ব্যাপার।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন



Leave a Reply

বিজ্ঞাপন
Back to top button