বিজ্ঞাপন

কলকাতা শহরের রাস্তায় ঘুরে বেরাচ্ছে ভুতূড়ে ট্রাম

Tram of horror: নজর উপরে নিতেই দেখলেন কাটা হাত ঝুলছে, চারিদিকে কঙ্কাল ও লাল আভা। কিছুটা হলেও আঁতকে উঠবেন আপনি। ঠিক এমনই থ্রিল দিচ্ছে কলকাতার বুকে চলা ভুতূড়ে ট্রাম। গোটা ট্রামে লাল আলো। দিকে দিকে কঙ্কাল ও হাত ঝুলছে।

১৯০২ সাল থেকে এশিয়ার মধ্যে একমাত্র কলকাতাতেই ট্রামের দেখা মেলে। আগে ৩৭টি লাইনে ট্রাম চললেও এখন সেই সংখ্যা কমে হয়ে গিয়েছে মাত্র ৬টি লাইন। তবে ট্রামের ঐতিহ্য কিন্তু একফোটাও কমে যায়নি। এর মধ্যেই একটি কারুকার্য করা ট্রাম সকলের নজর কেড়েছে। ভুতূড়ে ট্রাম। শুনেছেন বা দেখেছেন কখনও?

বিজ্ঞাপন

ধরুন আপনি ট্রামে উঠতেই মাথার উপর কিছু ফিল করলেন। নজর উপরে নিতেই দেখলেন কাটা হাত ঝুলছে, চারিদিকে কঙ্কাল ও লাল আভা। কিছুটা হলেও আঁতকে উঠবেন আপনি। ঠিক এমনই থ্রিল দিচ্ছে কলকাতার বুকে চলা ভুতূড়ে ট্রাম। গোটা ট্রামে লাল আলো। দিকে দিকে কঙ্কাল ও হাত ঝুলছে। নাম দেওয়া হয়েছে ‘ট্রাম অফ হরর’ (Tram Of Horror)। স্প্ল্যানেড (Esplanade), গড়িয়াহাট (Gariahat) ও শ্যামবাজার (Shyambazar) রুটে এই ট্রাম যাতায়াত করলেও এখনও পর্যন্ত এর নির্দিষ্ট কোনও সময় জানা যায়নি।

মেট্রোর আবির্ভাব, আর্থিক সংকট এবং রাস্তা সংকীর্ণ হওয়ার মতো বিভিন্ন কারণে এককালে দাপিয়ে বেড়ানো এই ট্রামের চলাচল কমে গিয়েছে। তবে যুবসমাজকে ট্রামের দিকে আকর্ষিত করতে এমন এক ‘অদ্ভুতুড়ে’ উদ্যোগ কিন্তু প্রশংসনীয়ও বটে। সোশ্যাল মিডিয়ায় রিলটি কুড়িয়েছে চার লক্ষেরও বেশি লাইক। কমেন্টে উপচে পড়ছে সময়সূচি জানার কমেন্ট। তবে এখনও পর্যন্ত ট্রাম অফ হরর-এর সঠিক সময়সূচি জানা যায়নি।

বিজ্ঞাপন



Leave a Reply

বিজ্ঞাপন
Back to top button