বিজ্ঞাপন

ভারতের নতুন ‘কেক ক্যাপিটাল’ বেঙ্গালুরু: রিপোর্ট

বড়দিন ছাড়াও আজকাল জন্মদিন, বিবাহবার্ষিকী, বেবি শাওয়ার এমনকি বিয়ে, আইবুড়োভাতের অনুষ্ঠানেও কেক কাটার প্রথা রয়েছে।

বড়দিন মানেই কেক। ফ্রুটকেক (Fruit Cake), ক্রিম কেক (Cream Cake), ডান্ডি কেক (Dundee Cake), রাম কেক (Rum Cake) আরও অনেককিছুই। এর মধ্যে একটি রিপোর্ট প্রকাশ করেছে অনলাইন ফুড ডেলিভারির সংস্থা সুইগি (swiggy) একটি রিপোর্ট প্রকাশ করেছে। সেখানে কোন শহরে কোন খাবার বেশি করে অর্ডার করা হয়েছে, তা দেখানো হয়েছে। সেখানে জানানো হয়েছে, ভারতের বেঙ্গালুরুর বাসিন্দারা কেক, মিষ্টির মতো খাবার প্রচুর অর্ডার দিয়েছেন ২০২৩ সালজুড়ে। সারা বছর প্রায় ৮৫ লক্ষ কেকের অর্ডার পেয়েছে সুইগি বেঙ্গালুরু থেকে।

বিজ্ঞাপন

২০২৩ সাল জুড়ে এই শহরে এত কেকে অর্ডার হয়েছে যে সেই ভিত্তিতেই ওই শহর উপাধি পেয়েছে ২০২৩ সালের ‘কেক ক্যাপিটাল’ (Cake Capital)।

সম্প্রতি এক ব্লগ পোস্টে সুইগি (Swiggy) জানিয়েছে, বেঙ্গালুরুবাসী কেক কাটায় এবং খাওয়ায় বিশ্বাসী। সেখানকার মানুষ প্রচুর চকোলেট কেকের অর্ডারও দিয়েছেন। কিন্তু সবথেকে বেশি কেক বেঙ্গালুরুবাসী খেলেও, সবথেকে কম কেক ভারতের কোন শহরবাসী খেয়েছেন জানেন? সুইগি জানাচ্ছে, নাগপুরবাসী কেক খেতে খুব একটা আগ্রহী বা উৎসাহী নন। সারা বছর মাত্র ৯২টি কেকের অর্ডার হয়েছে ওই শহরে। যা বেঙ্গালুরু ধারে কাছেও নেই।

বিজ্ঞাপন

তবে বড়দিন ছাড়াও আজকাল জন্মদিন, বিবাহবার্ষিকী, বেবি শাওয়ার এমনকি বিয়ে, আইবুড়োভাতের অনুষ্ঠানেও কেক কাটার প্রথা রয়েছে। তবে ভারতে এখন জাত ধর্ম নির্বিশেষেই কেকে মজেছেন সকলে। বড়দিন এগোতে এগোতেই কেকের অর্ডার মিলতে শুরু করেছে বিভিন্ন দোকান এবং হোম বেকারদের কাছে। এবার রেকর্ড বিক্রির আশাও করছেন ছোট ব্যবসায়ীরা।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন



Leave a Reply

বিজ্ঞাপন
Back to top button