বিজ্ঞাপন

ঠান্ডার ‘মিটারে’ পাহাড়কে টেক্কা পুরুলিয়ার

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বুধবার বাঁকুড়া এবং বিষ্ণুপুরের সর্বনিম্ন তাপমাত্রা ১০.৬ ডিগ্রি সেলসিয়াস। বুধবার পুরুলিয়ার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০.৩ ডিগ্রি সেলসিয়াস।

একদিকে যখন দার্জিলিংয়ের সান্দাকফুতে বরফ পড়ছে, তখন সমতলেও শীত বাড়ছে। কিন্তু অদ্ভুতভাবে পুরুলিয়ার তাপমাত্রাও কমছে। বৃষ্টির সম্ভাবনা দেখা দিয়েছে। এমনটাই বলছে আবহাওয়া দপ্তর।

বিজ্ঞাপন

বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক তাপমাত্রার তুলনায় ১ ডিগ্রি কম। বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াসের কাঁটায় থাকতে পারে বলে আবহাওয়া দোপ্তির সূত্রে খবর।

একদিকে যখন মিচাংয়ের প্রভাবে নিম্নচাপের মেঘ ঘিরে ধরেছিল বঙ্গকে, এবার বঙ্গে জাঁকিয়ে বসল শীত। চলতি সপ্তাহে তাপমাত্রার পারদ ছিল নীচের দিকেই। তবে এখনই তাপমাত্রা বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা নেই বলে জানাল আলিপুর আবহাওয়া দপ্তর। শীতের মরসুমে এই প্রথম কলকাতার তাপমাত্রা ১৪ ডিগ্রি সেলসিয়াসের ঘরে নেমেছে। বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৪.৬ ডিগ্রি সেলসিয়াস ছিল, যা স্বাভাবিক তাপমাত্রার তুলনায় ১ ডিগ্রি সেলসিয়াস কম। বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াসের কাঁটায় থাকতে পারে বলে আবহাওয়া দপ্তর সূত্রে খবর। আগামী কয়েক দিন তাপমাত্রার কোনও হেরফের হবে না বলেই জানিয়েছে আলিপুর হাওয়া অফিস।

বিজ্ঞাপন

বুধবার কালিম্পংয়ের সর্বনিম্ন তাপমাত্রা ১১.৫ ডিগ্রি সেলসিয়াস। তবে পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রা কালিম্পংয়ের চেয়েও কম। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বুধবার বাঁকুড়া এবং বিষ্ণুপুরের সর্বনিম্ন তাপমাত্রা ১০.৬ ডিগ্রি সেলসিয়াস। বুধবার পুরুলিয়ার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০.৩ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে, আবহাওয়া দপ্তর সূত্রে জানা গিয়েছে, বুধবার হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের কয়েকটি জেলায়। দার্জিলিং এবং কালিম্পং জেলায় সামান্য বৃষ্টি হতে পারে। এদিকে, বৃহস্পতিবার উত্তরবঙ্গের পাহাড়ি এলাকায় বৃষ্টিপাত এবং তুষারপাতের সম্ভাবনা রয়েছে।­

বিজ্ঞাপন

বিজ্ঞাপন



Leave a Reply

বিজ্ঞাপন
Back to top button