বিজ্ঞাপন

জন্মদিন উপলক্ষে বিরাটকে বিশেষ পুরস্কার দিতে চলেছে সিএবি

এদিন তাঁদের তরফ থেকে ‘মডার্ন ডে চেজ মাস্টার’কে দেওয়া হবে একটি বিশেষ কেক এবং সোনার জ্বল করা ব্যাট।

কলকাতা: কাটিয়ে ফেলেছেন দেড় দশকেরও বেশি সময়। প্রথমদিনও যতটা দাপুটে ছিলেন, আজও তিনি ততটাই দাপুটে রয়ে গেছেন। তিনি ব্যাট হাতে মাঠে নামলেই, গোটা দেশ ধরে নিত ম্যাচ টিম ইন্ডিয়াই জিতবে। ফিল্ডিংয়ে তাঁর তেজ এখনো চিতা বাঘের মতো। সময়ের সঙ্গে তিনি হয়ে দাঁড়িয়েছেন ১৩০ কোটি মানুষের আশার আলো। আজ সেই বিরাট কোহলিরই ৩৫তম জন্মদিন। বিরাটের জন্মদিন উপলক্ষে তাঁকে বিশেষ উপহার দিতে চলেছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল (সিএবি)। এদিন তাঁকে দেওয়া হবে একটি বিশেষ কেক এবং সোনার জ্বল করা ব্যাট।

বিজ্ঞাপন

আর কিছুক্ষণের মধ্যেই শুরু হতে চলেছে ইডেন গার্ডেন্সে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচ। ড্রেসিং রুমে বিরাটের জন্মদিন পালন করা হবে এবং তাঁর হাতে তুলে দেওয়া হবে সোনার ব্যাট। প্রথমে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে বিরাটের জন্মদিন উপলক্ষে ময়দানে দেখতে আসা ৬৭ হাজার সমর্থককে বিরাটের মুখোশ দেওয়া হবে এবং বিশেষ আতশবাজিও ব্যবহার করা হবে। কিন্তু পরে সব বাতিল করা হয়। এমনকি কেকটাও ময়দানে কাটা হবেনা বলে জানা গিয়েছে।

India,South Africa,Kolkata,Eden Garden

বিজ্ঞাপন

উল্লেখ্য, বিশ্বকাপ ২০২৩এ দারুণ ছন্দে রয়েছে বিরাট কোহলি। অধিকাংশ ম্যাচেই তিনি ক্রিকেটপ্রেমীদের উপহার দিয়েছেন আগ্রাসী ব্যাটিং এবং টিম ইন্ডিয়াকে ফিনিশ লাইন পার করিয়েছেন। এই বিশ্বকাপে এখনো পর্যন্ত ৭টি ম্যাচ খেলে মোট ৪৪২ করেছেন তিনি। তার মধ্যে রয়েছে চারটি অর্ধশতরান এবং একটি শতরান এবং তাঁর গড় ৮৮.৪০। তবে এদিন বিরাটের কাছে রয়েছে দুটি বড় রেকর্ড করার সুযোগ। এদিন ৬১ রান করলেই তিনি প্রাক্তন শ্রীলংকান তারকা কুমার সাঙ্গাকারার বিশ্বকাপে ১৫৩২ রানের রেকর্ড ভাঙবেন। এবং অন্যদিকে ৪৯তম শতরান করলেই তিনি মাস্টার ব্লাস্টার শচীন তেন্ডুলকরকেও ছুয়ে ফেলবেন। এবার দেখার বিষয় দুটিই তিনি আজকে করে দেখাতে পারেন কিনা।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন



Leave a Reply

বিজ্ঞাপন
Back to top button