বিজ্ঞাপন

সাদা বলে অনীহা বিরাটের , দক্ষিণ আফ্রিকার সিরিজে দেখা যাবে না বিরাটকে !

বিশ্বকাপের পরে সীমিত ওভারে ম্যাচে বিরাটকে দেখা যাবে কি না তা নিয়ে বাড়ছে জল্পনা। ভারত ও অস্ট্রেলিয়ার ম্যাচের পরে যে সীমিত ওভারে এর সিরিজ আছে দক্ষিণ আফ্রিকাতে তার থেকে নিজেকে দূরে রাখছে বিরাট । দক্ষিণ আফ্রিকার ম্যাচে বিরাট এর অনুপস্থিতি চিন্তা বাড়াতে পারে পরের ম্যাচ যা আফগানিস্তানের বিপরীতে হবে ।

সাদা বলে অনীহা বিরাটের , দক্ষিণ আফ্রিকার সিরিজে দেখা যাবে না বিরাটকে !

বিজ্ঞাপন

বিশ্বকাপের পরে সীমিত ওভারে ম্যাচে বিরাটকে দেখা যাবে কি না তা নিয়ে বাড়ছে জল্পনা। ভারত ও অস্ট্রেলিয়ার ম্যাচের পরে যে সীমিত ওভারের সিরিজ আছে দক্ষিণ আফ্রিকাতে তার থেকে নিজেকে দূরে রাখছে বিরাট । দক্ষিণ আফ্রিকার ম্যাচে বিরাট এর অনুপস্থিতি চিন্তা বাড়াবে , পরের ম্যাচ যা আফগানিস্তানের বিপরীতে হবে । বিরাট এর এই সিদ্ধান্ত বাড়িয়েছে বর্ত কর্তাদের চিন্তা । বিরাটকে নিয়ে আগামী সোমবার বোর্ড মিটিং বসবে । বোর্ড সূত্রে খবর, কোহলিকে বলা হয়েছে আপাতত শুধু টেস্ট ক্রিকেটে মনোনিবেশ করতে। অর্থাৎ, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে কোহলি খেলবেন। তাঁকে পাওয়া যাবে না শুধু ওয়ান ডে ও টি-টোয়েন্টি সিরিজে। বোর্ডের জনৈক এক কর্তা সংবাদমাধ্যমকে বলেছেন, ‘বোর্ডকে ও নির্বাচকদের কোহলি জানিয়েছে, সাদা বলের ক্রিকেটে যেন ওকে এখনই না ভাবা হয়। ওর বিরতি প্রয়োজন। বোর্ডকে ও জানিয়েছে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শুধু দুই টেস্ট ম্যাচের সিরিজে ওকে যেন দলে ভাবা হয়।

বিশ্বকাপের পরে যে ম্যাচ হয়েছিল অস্ট্রেলিয়া এবং ভারতের মধ্যে তার কোনো ম্যাচেই খেলেনি ভারতের কোনো সিনিয়র প্লেয়াররা। বিশ্বকাপের পরে বিশ্রাম দেওয়া হয়েছিল রোহিত, বিরাট, রাহুল সহ প্রায় সবাইকেই। তারপরও প্রতিটি ম্যাচেই জয় লাভ করেছে ভারত। কিন্তু পরের সিরিজ গুলিতে ভারতীয় বড় প্লেয়ারদের দরকার । সেই টীম এর নেতৃত্ব দেবে রোহিত শর্মা কিন্তু বিরাট এর অনুপস্থিতি টীমকে ভেঙে দিতে পারে । সেই জন্যই বিশেষ ভাবে বিরাটকে বোঝানোর চেষ্টা চালাবে ভারতীয় ক্রিকেট বোর্ড। যে প্লেয়ারটি বিশ্বকাপে ১১টি ম্যাচে ৭৬৫ রান করেছেন কোহলি। এহেন বিরাট আপাতত সাদা বলের ক্রিকেট থেকে বিরতি নিচ্ছেন বলে জানা গিয়েছে। তবে ২৬ ডিসেম্বর থেকে সেঞ্চুরিয়ানে শুরু হতে চলা টেস্ট সিরিজে খেলবেন বিরাট। শোনা যাচ্ছে, বিরাট নিজেই সাদা বলের ক্রিকেট থেকে বিরতি চেয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে দরবার করেছিলেন। বোর্ডের চায় না বিরাট ছাড়া এই সিরিজ গুলিতে ভারতীয় টীম নামুক । তার জন্যই বিরাটকে সব ধরনের চেষ্টা করে টীমে নেওয়ার চেষ্টা চালাচ্ছে বোর্ড কর্তারা ।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন



Leave a Reply

বিজ্ঞাপন
Back to top button