বিজ্ঞাপন

মুখ্যমন্ত্রী বললেন – “কলকাতাতে ফাইনাল হলেই আমরা জিততাম, পাপিষ্ঠরা ছিল বলেই এই হার”

বিশ্বকাপে ইন্ডিয়ার হারের জন্য বিজেপি দায়ী- বিস্ফোরক মমতা!

আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে( Stadium) বিশ্বকাপ(Worldcup) ক্রিকেটের(Cricket) ফাইনালের(Final) আয়োজন নিয়ে গোড়া থেকেই বিতর্ক চলছে। ফাইনালে ভারত হেরে যাওয়ার পর সেই বিতর্ক নিয়ে এখনও তোলপাড় চলছে। ফাইনালে স্টেডিয়ামে প্রধানমন্ত্রীর(prime Minister) উপস্থিত থাকা নিয়েও অনেকে টিপ্পনি করতে শুরু করেছেন। বৃহস্পতিবার সেই বিতর্ক আরও উস্কে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়( Mamata Banerjee)।

বিজ্ঞাপন

MAMATA BANERJEE,WORLD CUP,INDIA,KOLKATA,NARENDRA MODI,AHMEDABAD,Iccworldcup,CRICKET

 

বিজ্ঞাপন

সেই সঙ্গে মমতার বিস্ফোরক দাবি, শুধু প্র্যাকটিস জার্সি নয়, ভারতীয় দলের মূল জার্সিও গেরুয়া রংয়ের করতে চেয়েছিল বিজেপি(BJP)। ক্রিকেটারদের আপত্তিতে সেটা হয়নি। বৃহস্পতিবার নেতাজি ইন্ডোরে দলের বিশেষ সভায় তৃণমূল (TMC) সুপ্রিমো বলেন, “আমি তো এখনও বলতে পারি, ইন্ডিয়ার(India) ফাইনাল যদি কলকাতাতে হত, ওয়াংখেড়েতে হত, আমরা জিততাম। আমাদের ছেলেরা এত ভালো খেলাধুলোয়। কিন্তু ওই গেরুয়া পরিয়ে দিল।” বিদ্রুপের সুরে মমতা বললেন,”আমরা সবকটা ম্যাচ জিতলাম। ১০টার মধ্যে ১০টাই জিতলাম। আর যেই পাপিষ্ঠরা গেল, হেরে গেল।” বিশ্বকাপে(worldcup) ক্রিকেটারদের কমলা প্র্যাকটিস জার্সি নিয়ে আগেই আপত্তি জানিয়েছিলেন মমতা। প্রশ্ন তুলেছিলেন, খেলার মধ্যে রাজনীতি কেন? এবার আরও বিস্ফোরক দাবি করলেন তৃণমূল সুপ্রিমো। তাঁর দাবি, ভারতীয় দলের মূল জার্সিও গেরুয়া(orange)করতে চেয়েছিল বিজেপি। মমতা বলছেন, “খেলতে গিয়েও বলেছিল নীল পরা যাবে না। প্লেয়ারদের আপত্তিতে সেটা খাটেনি। তাও দেখবেন নীলের মধ্যে হলুদ লাগিয়ে দিয়েছে। পাপিষ্ঠরা যেখানেই যাবে, সেখানেই মনে রাখবেন, পাপ কখনও বাপকেও ছাড়ে না।”

 

বিজ্ঞাপন

 

মমতারসংযোজন,’বাবুদের নামে স্টেডিয়াম(Stadium) হবে। ট্যাচু হবে। একটা বাথরুম তৈরি করতে গেলেও বাবুদের ছবি দরকার। ভাবতে পারছেন? মেট্রো রেলের স্টেশন(station) পুরো গেরুয়া করে দিয়েছে। আমাদের চিঠি দিচ্ছে, এত সাহস! আমাদের বলছে, স্বাস্থ্যকেন্দ্রগুলি সব গেরুয়া করে দিতে বলছে। নইলে টাকা দেবে না। আর তো তিন মাস। তার পর বিদায় হয়ে যাবে। তিন মাস মাত্র আয়ু। ভয়ে থরথর করে কাঁপছে।’ এর আগে প্রধানমন্ত্রীর নাম না করেও রাহুল গান্ধী(Rahul Gandhi) বোঝাতে চান আমদাবাদ স্টেডিয়ামে নরেন্দ্র মোদীর(Narendra Modi) উপস্থিতি ভারতের জন্য শুভ ছিল না। টিপ্পনি করে তিনি বলেন, আমাদের ছেলেরা ভালই খেলছিল। কিন্তু স্টেডিয়ামে এক অপয়া বসেছিল। তার জন্যই ভারত হেরে গেল! রাহুলের এই টিপ্পনির তীব্র সমালোচনা করে নির্বাচন কমিশনে নালিশ জানিয়েছে বিজেপি। পর্যবেক্ষকদের অনেকের মতে, ক্রিকেটে বিজেপির এই নাক গলানো বহু মানুষ যে পছন্দ করছেন না তা আন্দাজ করতে পারছেন রাহুল-মমতা। আর সেই কারণেই তাঁরাও সমালোচনার সুযোগ ছাড়ছেন না।

বিজ্ঞাপন



Leave a Reply

বিজ্ঞাপন
Back to top button