বিজ্ঞাপন

Icc World cup 2023: জন্মদিনে বিরাট রেকর্ডের সামনে দাঁড়িয়ে কোহলি, ক্রিকেটের নন্দকাননে ভীড় এখন থেকেই

ICC World Cup 2023 India vs South Africa: এই ম্যাচকে ঘিরে ক্রিকেটপ্রেমীদের উন্মাদনা তুঙ্গে। ম্যাচ শুরু হতে বাকি এখনো পাঁচ ঘন্টা। তবে তার আগেই ইডেন গার্ডেন্স চত্বরে ভিড় জমিয়েছেন দর্শকেরা। অনেকে মনে করছেন এটাই ফাইনাল কারণ ছন্দে রয়েছে দুই দলই।

কলকাতা: আজ বিশ্বকাপ ২০২৩এ মহাযুদ্ধ। রবিবাসরীয় দুপুরে কলকাতার ইডেন গার্ডেনসে মুখোমুখি হতে চলেছে দুই টেবিল টপার। ভারত ও দক্ষিণ আফ্রিকা ( India vs South Africa )। এই ম্যাচকে ঘিরে ক্রিকেটপ্রেমীদের (Cricket Lovers) উন্মাদনা তুঙ্গে। ম্যাচ শুরু হতে বাকি এখনও ঘণ্টা পাঁচেক। তবে তার আগেই ইডেন গার্ডেন্স চত্বরে ভিড় জমিয়েছেন দর্শকেরা। দক্ষিণ আফ্রিকা একটি ম্যাচে হেরেছে, নেদারল্যান্ডসের বিরুদ্ধে। কিন্তু প্রথমে ব্যাট করে ৪০০ রানও তুলতে সক্ষম প্রোটিয়ারা।

বিজ্ঞাপন

অন্যদিকে ভারতের পেস আক্রমণ এখন বিশ্বের সেরা পেস আক্রমণের মধ্যে একটি। প্রতিটা ম্যাচেই বিপক্ষ দলকে শুরু থেকে শেষ অবধি চাপে রাখতে সফল হয়েছে রোহিত শর্মার( Rohit Sharma) বোলাররা। সব মিলিয়ে একটি টানটান উত্তেজনা ভরা ম্যাচ হতে চলেছে তা বলার অপেক্ষা রাখে না।

india vs south africa head to head odi record,india vs south africa pitch report hindi,india vs south africa pitch report in hindi,india vs south africa dream 11 team,tomorrow match,india vs south africa pitch report,tomorrow match india vs south africa,india vs south africa world cup,india south africa world cup,india cricket,india vs south africa match,india match,india vs south africa today match,india vs south africa today 5 november,livescore,India,South Africa,Kolkata,Eden Gardens,icc world cup 2023,cricket world cup in india,prasidh krishna,india vs south africa tomorrow match stadium,india vs south africa dream11 team prediction today matchভারতের জয়ের আশার পাশাপাশি দর্শকেরা ভিড় জমাচ্ছে বিরাট কোহলির (Virat Kohli) ৪৯তম শতরান দেখতে। আজ কিং কোহলির সামনে রয়েছে দুজনের রেকর্ড ভাঙার সুযোগ। আজ ৪৯তম শতরান করলেই মাস্টার ব্লাস্টার সচিন (Sachin Tendulkar) তেন্ডুলকরকে ছুঁয়ে ফেলবেন তিনি। অন্যদিকে ৬১ রান করলে, বিশ্বকাপে কুমার সাঙ্গারকারার (Kumar Sangakkara) ১৫৩২ রানের রেকর্ডও ভেঙে ফেলবেন। এছাড়াও আজ রেকর্ড করার সুযোগ রয়েছে এই মুহূর্তে বিধ্বংসী মেজাজে থাকা মহম্মদ শামিরও (Mohammed Shami) । আজ ফের যদি তিনি ‘পাঁচ উইকেট পান, তাহলে প্রথম ভারতীয় বোলার হিসেবে ওডিআই বিশ্বকাপে ৫০ উইকেটের মালিক হবেন তিনি।

বিজ্ঞাপন

india vs south africa head to head odi record,india vs south africa pitch report hindi,india vs south africa pitch report in hindi,india vs south africa dream 11 team,tomorrow match,india vs south africa pitch report,tomorrow match india vs south africa,india vs south africa world cup,india south africa world cup,india cricket,india vs south africa match,india match,india vs south africa today match,india vs south africa today 5 november,livescore,India,South Africa,Kolkata,Eden Gardens,icc world cup 2023,cricket world cup in india,prasidh krishna,india vs south africa tomorrow match stadium,india vs south africa dream11 team prediction today match

যেহেতু আজকের ম্যাচকে ফাইনালের আগের ফাইনাল তাই দর্শকদের উন্মাদনা থেকে শুরু করে যান চলাচলকে নিয়ন্ত্রণে রাখতে একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছে পুলিশ প্রশাসনের তরফ থেকে। এই ম্যাচের টিকিটের চাহিদা ছিল তুঙ্গে, তাই কালোবাজারি রুখতে প্রায় ২৫০ পুলিশ মোতায়ন করা হয়েছে স্টেডিয়ামের চারপাশে। অন্যদিকে সকাল সাড়ে ৯ টার পর থেকে ম্যাচ শেষ হওয়া পর্যন্ত, ইডেন গার্ডেন্স এবং তার আশেপাশের রাস্তাগুলিতে পণ্যবাহী গাড়ি চলবেনা।

বিজ্ঞাপন

এজেসি বোস রোডের একটি বড় অংশ বন্ধ থাকবে এবং কলকাতা হাইকোর্ট যাওয়া গাড়িগুলিকে এসপ্ল্যানেড রো দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে। পাশাপাশি ময়দানে উপস্থিত থাকবেন উচ্চপদস্থ আধিকারিকরা। দর্শকদের হাতে প্ল্যাকার্ড, পোস্টার, ইত্যাদি সব কিছুর উপরই নজর রাখা হবে। এছাড়া যেহেতু আজ বিরাট কোহলির জন্মদিন, তাই সিএবি-র তরফ থেকে আয়োজন করা হয়েছে একটি বিশেষ অনুষ্ঠান। তবে কিং কোহলির মুখোশ দেওয়া হবেনা কোনও দর্শককে। তবে স্টেডিয়ামে থাকছে লেজার লাইটের ব্যবহার।

বিজ্ঞাপন



Leave a Reply

বিজ্ঞাপন
Back to top button