বিজ্ঞাপন

Gold Rate: অনেকটাই কমল সোনার দাম, আপনার শহরে কত হল জেনে নিন

বর্তমান বাজারে দিন প্রতিদিন চাহিদা বাড়ছে সোনার(Gold), বাড়ির কোনো অনুষ্ঠান থেকে শুরু করে ভবিষ্যৎ সুরক্ষায় পুঁজির খাতেও এখন সোনার(Gold) ব্যবহার প্রবল হারে বেড়ে চলেছে। বলা বাহুল্য, আমরা সকলেই জানি যে বস্তুর চাহিদা বাড়ে তাঁর দামেও দেখা যায় চড়া বৃদ্ধি। সেই সূত্র ধরেই বিগত কয়েক বছরে বেড়েছে সোনার দাম। তবে চলতি বছরের ডিসেম্বর(December) মাসে দেখা গেছে খানিক পরিবর্তন। ধীরে ধীরে কিছুটা হ্রাস পেয়েছে সোনার দাম(Gold Rate)। আর তার জেরেই বেশ উৎফুল্ল মনোভাব দেখা গেছে মধ্যবিত্ত(Middle Class) থেকে অর্থনৈতিক দিক থেকে সমাজের উঁচু স্তরের মানুষের মধ্যে। বিনিয়োগের বাজারেও বাড়ছে সোনায় বিনিয়োগকারীর(Investor) সংখ্যা।

বিজ্ঞাপন

উল্লেখ্য, আজকে কলকাতা(Kolkata) শহরে ১ গ্রাম ২২ ক্যারেট সোনার মূল্য(22 Carat Gold price) ৪,৭১০ টাকা এবং ১০ গ্রামের(10 Gram) মূল্য ৪৭,১০০ টাকা। গতকালও এই মূল্যটি একই। পাশাপাশি, শহরে আজ ১ গ্রাম ২৪ ক্যারেট(24 Carat Gold Price) সোনার মূল্য ৪,৯৮০ টাকা এবং ১০ গ্রামের মূল্য ৪৯, ৮০০ টাকা। গতকালের তুলনায় দামে নেই কোনোরকমের পরিবর্তন। প্রসঙ্গত, যদি চলতি বছরের ডিসেম্বর মাসের শুরু সোনার দামে লক্ষ্য করা যায়, তাহলে দেখা যাবে, গত মাসের শেষ তারিখ অর্থাৎ ৩০ নভেম্বর ১০ গ্রামের ২২ ক্যারেট সোনার মূল্য ছিল ৪৭,৩০০ এবং বর্তমানে সেই মূল্য ৪৭,১০০ অর্থাৎ ২০০ টাকার হ্রাস পড়েছে সোনার দামে।

gold rate in Kolkata,gold price in Kolkata,today gold rate in Kolkata,gold price today in Kolkata,gold rate today in Kolkata,todays gold rate in Kolkata,gold rate in Kolkata today,gold rate Kolkata,gold price today,22 carat,24 karat,কলকাতায় সোনার দর,কলকাতায় সোনার দাম,আজ কলকাতায় সোনার দর,কলকাতায় সোনার দাম আজ,​​কলকাতায় সোনার দর আজ,কলকাতায় সোনার দর আজ,সোনার হার কলকাতা,সোনার দাম আজ,​​২২ ক্যারেট,24 ক্যারেট,Bengali News,Inflation,News,বাংলা খবর,সোনার দামের খবর,দৈনন্দিন মূল্যবৃদ্ধি,আজকে সোনার দাম কি

বিজ্ঞাপন

পাশাপাশি, গত মাসের শেষ তারিখ অর্থাৎ ৩০ নভেম্বর ১০ গ্রামের(10 gram) ২৪ ক্যারেট সোনার মূল্য(24 carat gold Price) ছিল ৫০,০০০ টাকা এবং বর্তমানে তা ৪৯,৮০০ টাকা অর্থাৎ ২০০ টাকার হ্রাস পড়েছে সোনার দামে। তবে কয়েকদিনের বা এই গোটা সপ্তাহের নিরিখের সোনার দামে নজর ঘোরালে দেখা যাবে। বিগত কয়েকদিনে ফের বৃদ্ধি পেয়েছে সোনার দাম। ১০ গ্রামের(10 Gram) ২২ ক্যারেট সোনার মূল্য(22 carat Gold Price) ৩০ নভেম্বরের বাজার মূল্যর তুলনায় ৩৫০ টাকা কমেছিল পয়লা ডিসেম্বরে। এদিন সোনার দাম ছিল ৪৬,৯৫০। একই তফাৎ দেখা গিয়েছিল ১০ গ্রামের ২৪ ক্যারেটের সোনাতেও। সেই দিন সোনার দাম ছিল ৪৯,৬৫০। এরপর থেকে ১০০ টাকা হ্রাস পেয়েছিল ২২ ক্যারেট ও ২৪ ক্যারেটের সোনার দাম এবং তারপর থেকে ফের ঊর্ধ্বমুখী গমন করে চলেছে সোনার দাম।

আরও পড়ুন…..Potato Price in WB: জাওয়াদে ডুবেছে জমি, আম-আদমির চিন্তা বাড়িয়ে আরও দাম বাড়ছে আলুর

বিজ্ঞাপন

এদিন সোনার দামে মোট বৃদ্ধি দেখা যায় ২৪০ টাকার। প্রসঙ্গত, বর্তমান ভারতীয় বাজারে প্রতিটি নিত্যসামগ্রীর দাম হু হু করে বৃদ্ধি পাচ্ছে। পেট্রোল-ডিজেল থেকে শুরু করে দৈনন্দিন জীবনের প্রয়োজনীয় সমস্ত জিনিসের দামে দেখা গিয়েছে বৃদ্ধি। রান্নার গ্যাস, ভোজ্য তেল, শাক-সবজি, মাছ-মাংস, এমনকি বাজার করতে যাওয়ার সময় গাড়িতে পেট্রোল ভরাতে গিয়েও আম-আদমির আত্মারাম খাঁচাছাড়া হয়ে পড়ছে। সব কিছুতেই লেগে গেছে মূল্যবৃদ্ধির আগুন। সেই আগুনই দিন দিন তৈরি করছে দাবানলের আর যার জ্বালায় জ্বলে পুড়ে ছাই হয়ে যাচ্ছে সাধারণ মানুষ।

বিজ্ঞাপন



বিজ্ঞাপন
Back to top button