বিজ্ঞাপন

১৩ দিনের অপেক্ষার পরেও সন্ধ্যের আগে খুলবে না সুড়ঙ্গ,আটকে ৪১ জন

খাওয়ার পৌঁছালো পাইপে, সন্ধ্যের আগে খুলবে না উত্তরকাশীর সুড়ঙ্গ

অপেক্ষায় গোটা দেশ, উত্তরকাশীর সুড়ঙ্গে ১৩ দিন হল আটকে ৪১ জন শ্রমিক। শুক্রবার সকাল ১১ টা থেকে আবার শুরু হয়ে গিয়েছে ড্রিলিংয়ের কাজ। সন্ধ্যা পর্যন্ত চলবে ড্রিলিং এবং রেস্কিউ পাইপ প্রবেশ করানোর কাজ। রেসকিউ পাইপ প্রবেশ করানোর পর ওই পথে আটকে থাকা সব পাথর বের করে আনা হবে। তারপর শ্রমিকদের উদ্ধার করে বাইরে আনার কাজ শুরু হবে বলে জানা গিয়েছে।

বিজ্ঞাপন

Uttarkashi News,Uttarkashi Tunnel News,Uttarkashi Tunnel Rescue

প্রসঙ্গত, উত্তরাখণ্ড রাজ্যের সিল্কিয়ারা থেকে দণ্ডলগাঁও পর্যন্ত প্রায় সাড়ে চার কিলোমিটার লম্বা এই সুড়ঙ্গটি ব্রহ্মখাল থেকে যমুনোত্রী পর্যন্ত নির্মীয়মাণ জাতীয় মহাসড়কের অংশ হিসাবে তৈরি করা হচ্ছিল। রবিবার ভোরে সুড়ঙ্গের কাছেই একটি ভূমিধ্বস হয়, তা থেকেই মাটি ও পাথর ধসে পড়ে সুড়ঙ্গের একটা দিক বন্ধ হয়ে যায়, ভেতরে আটকে পড়েন ৪০ জন শ্রমিক। সুড়ঙ্গের মুখ থেকে তারা প্রায় ২০০ মিটার ভেতর আটকে আছেন। প্রশাসন বলছে, আটকে পড়া প্রত্যেক শ্রমিকই সুরক্ষিত ও সুস্থ আছেন। তাদের সঙ্গে নিয়মিত কথা হচ্ছে, খাদ্য, পানীয় এবং অক্সিজেন পাঠানো হচ্ছে একটি পাইপের মধ্যে দিয়ে। ইতিমধ্যেই অতিবাহিত হয়েছে ১৩দিন রাজ্য এবং জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যদের সঙ্গেই ভারত-তিব্বত সীমা পুলিশ ও দমকল কর্মীরাও উদ্ধার তৎপরতায় সামিল হয়েছেন। আজ সন্ধ্যের মধ্যে সুরঙ্গের পথ খোলার চেষ্টা করছেন তাঁরা।

বিজ্ঞাপন

অর্থাৎ আপাতত সন্ধের আগে শ্রমিকদের বাইরে আসার কোনও সম্ভাবনা নেই। এখন শ্রমিকদের কাছে প্রাতঃরাশ পাঠানো হয়েছে। জানা গিয়েছে, শ্রমিকরা ভাল আছেন। সুড়ঙ্গ খুলবে আশায় শ্রমিক ও তাঁদের পরিজনেরা। এদিন শ্রমিকদের লাকি থার্টিন ডে হতে পারে বলে আশা উদ্ধারকারীদের।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন



Leave a Reply

বিজ্ঞাপন
Back to top button