বিজ্ঞাপন

সকলকে পেছনে ফেলে বিশ্বের ‘জনপ্রিয় নেতা’ মোদিই

india-pm-modi-tops-list-of-most-popular-global-leaders-with-over-75-rating-popular

প্রধানমন্ত্রীকে নিয়ে চর্চার শেষ নেই। এবার ফের শিরোনামে উঠে এল নরেন্দ্র মোদির (Narendra Modi) নাম। সকলকে কার্যত পেছনে ফেলে ‘ফার্স্ট বয়’ (First Boy) হলেন তিনি। জনপ্রিয়তম নেতার শিরোপা পেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি৷ ‘মর্নিং কনসাল্ট’ (Morning Consult) নামে মার্কিন যুক্তরাষ্ট্রের একটি সংস্থার আয়োজিত এক সমীক্ষায় ভারতের প্রধানমন্ত্রীকেই জনপ্রিয়তম রাজনীতিবিদ হিসেবে বেছে নিয়েছেন সাধারণ মানুষ৷ ওই সমীক্ষার নিয়মবিধি অনুযায়ী প্রায় ৭৬ শতাংশ রেটিং নিয়ে সেরার সেরা এই শিরোপা জিতেছেন মোদি৷

বিজ্ঞাপন

প্রথম তিনি হলেও দ্বিতীয় স্থানে কে? রয়েছেন মেক্সিকোর প্রেসিডেন্ট আন্ড্রেজ ম্যানুয়েল লোপেজ ওব্রাডরের (Andrés Manuel López Obrador) থেকে প্রায় দশ শতাংশ বেশি পয়েন্ট পেয়েছেন ভারতীয় প্রধানমন্ত্রী৷ আর এতেই বাজিমাত করে নেন নরেন্দ্র মোদি।

তালিকায় তৃতীয় স্থান অর্জন করে নিয়েছেন সুইৎজারল্যান্ডের প্রেসিডেন্ট আলিয়ান বারসেট (Alian Barset) এবং তার পরেই নাম রয়েছে ব্রাজিলের প্রেসিডেন্ট লুইজ ইনাসিও লুলা দ্য সিলভা (Louis Inasio Lula D’ Silva)। তবে এই গোটা তালিকায় সপ্তম স্থানে রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন (Joe Biden)। তিনি ৪০ শতাংশ রেটিং পেয়েছেন সকলের মধ্যে। জানা গিয়েছে, মোট ২২ জন রাষ্ট্রনেতাকে নিয়ে এই সমীক্ষা করেছিল মার্কিন সেই সংস্থাটি৷ সকলের মাঝে প্রথমে রয়েছে ভারতীয় প্রধানমন্ত্রীর নাম। আর এতেই খুশির ফোয়ারা দলে।

বিজ্ঞাপন

জানা গিয়েছে, ৬ থেকে ১৬ সেপ্টেম্বরের মধ্যে এই সমীক্ষাটি করা হয়েছিল৷ সমীক্ষায় সমস্ত রাষ্ট্রনেতাদের মধ্যে নেতিবাচক রেটিং (Negative Rating) নিয়েও একটি তালিকা বের হয়। সেখানে উল্লেখযোগ্যভাবে সবচেয়ে কম নেতিবাচক রেটিংও পেয়েছেন ভারতীয় প্রধানমন্ত্রী। রেটিং রয়েছে ১৮ শতাংশ। এর আগেও একই সমীক্ষায় সর্বোচ্চ স্থান অর্জন করেছিলেন ‘নমো’। আর এদিকে ভারতের তিন রাজ্যে ‘পদ্মঝড়’। সবমিলিয়ে এখন রাজনৈতিক মহলে চর্চার শীর্ষে রয়েছে নরেন্দ্র মোদি অ্যান্ড কো. তবে আসন্ন লোকসভা নির্বাচনে পদ্ম শিবির কতটা দাগ কাটতে পারে, সেটাই এখন দেখার।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন



Leave a Reply

বিজ্ঞাপন
Back to top button